Translate

Sunday, April 5, 2015

আইডি -- হাসতে নেই মানা

●একটা মেয়ের
আইডি থেকে রিকুয়েস্ট আসলো।
একসেপ্ট করে ফেললাম। কয়দিন পর
সেই আইডির একটা স্ট্যাটাস
চোখে পড়লো। স্ট্যাটাসটা এরকম.....
"ahunstf sowmgw mlowhqHn."
অক্ষরগুলো ইংরেজি হলেও
ভাষাটা আমার কাছে ঢের অপরিচিত
লাগলো। তার ওয়ালে এরকম উদ্ভট
ভাষায় আরো স্ট্যাটাস দেখলাম।
তার জাতীয়তা দেখলাম বাঙালী।
শেষে কৌতূহলবশত তাকে মেসেজ
না দিয়ে পারলাম না।
মেসেজের রিপ্লাইও
এলো একি ভাষায়, HNBmjio
kioagnnmoojnndn ji.
মেজাজ গেল খিঁচড়ে। কল দিলাম
মেয়ের আইডিতে থাকা নাম্বারে।
মেয়েটির বাবা যা বলল
তা শুনে আমার মনে হচ্ছে 'আমি কেন
এই দুনিয়াতে পড়ে আছি, কেউ
আমাকে উঠায়ে নাও'। ;D
মেয়ের বাবা কি বলেছিল জানেন...?
.
.
.
.
.
.
.
.
.
.
''আরে,ওটা তো আমার এক বছরের
মেয়ের আইডি। এখুনি খুলে দিলাম।
এখন থেকেই শিখুক।
আইডি খুলে ওকে কিবোর্ডের
সামনে বসিয়ে দেই, ওর
যেটা ভালো লাগে ও সেটাই চাপে।
তারপর আমি ওটা পোস্ট করে দেই।
আইডিটা তো সচল রাখতে হবে তাই
না..?''

╭✿╯Nil Pori ╭✿╯

No comments:

Post a Comment